পর্ন দেখা যে খারাপ তা পাড় পর্ন আসক্তও স্বীকার করে

পর্ন দেখা যে খারাপ তা পাড় পর্ন আসক্তও স্বীকার করে। সেজন্য সেও সেটা দেখে লুকিয়ে লুকিয়ে, পরিবারের দশজনকে সামনে বসিয়ে দেখে না। আর মা-বোনেরা, ক্ষেত্রবিশেষে বাবারাও জি বাংলায় যে উলুধ্বনি শোনেন আর মূর্তিপূজা দেখেন, সেটা হয় টিভিরুমে পায়ের ওপর পা তুলে রসিয়ে রসিয়ে। পরিবারের সবাইকে নিয়ে যেন আল্লাহ্‌র সাথে ব্লাসফেমি উপভোগ করা হয়।

পর্নমুভিতে যা পাপ করা হয় তার চেয়ে শির্ক যে বেশি ভয়াবহ তা কি আমরা বুঝি? মা-বোনদের এটা বুঝিয়ে বলি?

মেয়ে বয়ফ্রেন্ডের সাথে হোটেলে রাত কাটিয়েছে জানতে পারলে রাগ করে সেই মেয়েকে বাসা থেকে বের হয়ে যেতে বলবে, এমন বাবার সংখ্যা সমাজে নেহাত কম নেই। তাদের অনেকেই হয়তো দাড়িওয়ালা; মাসজিদের সামনের কাতারে সালাত আদায় করেন। এই বাবাই হয়তো ব্যাঙ্কের সুদ খাচ্ছে। একটাকা সুদ খাওয়া ছত্রিশবার জেনার চাইতে বেশি পাপ। বাপ কি বোঝে সে মেয়ের চেয়ে কত বড় অপরাধী?

শয়তান আমাদের পাপের অনুভূতি ভোঁতা করে দেয় এভাবেই। কোনটা বড় পাপ, এসব ভুলিয়ে রাখে। সুদের সর্বনিম্নস্তরের পাপ মায়ের সাথে জেনার তুল্য। আর শির্কের উল্লেখে আল্লাহ্‌ বলেছেন যেন আকাশ ফেটে পড়তে চায়, জমিন বিদীর্ণ হয়ে যেতে চায়, পাহাড় চূর্ণবিচূর্ণ হয়ে যেতে চায়।

মূর্তিপূজা উপভোগকারী আর ব্যাঙ্কের সুদ নেওয়া মা-বাবারা সন্তানকে কী নৈতিকতা শেখাবেন? সমাজের অধঃপতনে আক্ষেপ করার আগে মা-বাবারা যেন এগুলো ভাবেন।

Collected From
Brother
Jubaer Hossain

No comments:

Post a Comment