ফেসবুক বচন ২

প্রিয় ভাই, তোমার চোখ দু'টোর নির্লজ্জ অবাধ্য দৃষ্টি আমাদের বোনদেরকে কষ্ট দেয়, বিব্রত করে। হতে পারে সে আমাদেরই কারো মা-বোন, তাইনা? তোমার প্রিয় মানুষটিকে কোন পুরুষ নোংরা দৃষ্টিতে দেখছে -- একথা তুমি ভাবতে পারো? না পারলে বরং নিজেকে সামলে নিয়ো, এতে কল্যাণ আছে। তাছাড়া, আল্লাহ তো চোখকে সংযত করার আদেশ দিয়েছেন। চোখের দৃষ্টি যেন আমাদের জন্য আল্লাহর ভালোবাসা হারানোর কারণ না হয়। তার চাইতে বড় ক্ষতি আর কী হতে পারে? ~ স্বপ্নচারী


//

চারপাশের সম্পর্কগুলো খুব সস্তা হয়ে যাচ্ছে ... দায়িত্ববোধ, আবেগ এগুলোর জায়গা দখল করে নিচ্ছে লুইচ্চামি,টাংকিবাজি,ফস্টিনস্টি আর সস্তা বিনোদন।
তাই স্মার্ট ছেলেমেয়েরা সকালে make up আর বিকালে break up করে।

এরা সম্পর্কটা বানিয়েছে ছেলে-খেলা। এরা তাই আজকে পালন করছে "Propose Day", কালকে আয়োজন করবে, "One night Stand",
হাবীবের ভাষায়, "এসো তবে বৃষ্টি নামাই, সৃষ্টি ছাড়া ভালাবাসায়"।

~ জিম তানভীর


//

আপনি যখন আল্লাহর সন্তুষ্টির জন্য যখন একটা পাপ থেকে নিজেকে সরিয়ে রাখছেন,অনেক ইচ্ছে সত্বেও যখন চোখকে সংযত করছেন,সে কি আল্লাহ দেখছেন না? যিনি এই বিশ্বজগতের মালিক, যিনি সমস্ত ক্ষমতার অধিকারী, তিনি আপনার এই সমস্ত সংযমের জন্য বিপুল পুরষ্কার দিবেন।

ভেবে দেখুন তো, অতীতে অনেক কষ্ট পেলেও, এখন যদি আপনাকে অনেক বড় পুরষ্কার দেয়া হয়,আপনি আগের কথা ভুলে যাবেন না? তেমনি, আল্লাহ যখন আপনাকে আপনার প্রিয়জনকে মিলিয়ে দেবেন, আপনি হবেন সুখী।



//


চোখ হলো মনের দরজা, চোখ দিয়ে দেখি আর অন্তরে আমরা অনুভব করি, তাকে ধারণ করি। যেই চোখ দিয়ে আপনি অশ্লীল ও নোংরা জিনিস দেখছেন, আপনি কীভাবে আশা করেন সেই অন্তরে আল্লাহ রব্বুল আলামীনকে ধারণ করতে পারবেন। আল্লাহ হলেন মহাপবিত্র, সুন্দর, মহামহিম। -- স্বপ্নচারী

//

আপু, যে ছেলেটা ফোন করে বলে তুমি সুন্দর, তোমার কন্ঠ সুন্দর, হাসলে তোমাকে ভালো লাগে; অথচ সে তোমার বাবার কাছে গিয়ে বলতে চায়না যে তোমাকে বিয়ে করবে, মনে রেখো, সে তোমাকে চায় না, সে চায় তোমার সহজাত সম্পদগুলোকে ভোগ করতে।

তোমার হৃদয় আর তোমার চিন্তাগুলোকে যে পছন্দ করে,সে বাকিটা জীবনের জন্য নিজের আপনজন করে তোমায় বেঁধে রাখতে চাইবে। সমস্ত অধিকার নিয়ে তবেই তোমার যোগ্য মানুষটার কাছে যেয়ো।

উদ্দাম আনন্দে ভাসার আগে একটু ভেবো কিন্তু!

//

আফসোস হয় যখন দেখি কোন মুসলিম পরিবারের কোন মেয়ে বা ছেলে কোন কারণ ছাড়াই নিজেকে তথাকথিত মুক্তমনা বলে দাবী করতে শুরু করে অথচ তার গর্ভধারিণী মা এখনো তার সন্তানের জন্যে জায়নামাজে বসে প্রার্থনায় মশগুল। মুসলিম যুবক যুবতী তোমার জন্যে আফসোস হয় যখন তোমার দেখি তোমার বৃদ্ধ বাবা তোমাকে বিশ্ববিদ্যালয়য়ে পাঠিয়ে তোমার কল্যাণের জন্যে মসজিদে সাজদারত আর এইদিকে তুমি এতোটাই আধুনিক হইছ যে কোরআনের আয়াতগুলো শুনলে তোমার গা জ্বলে, সাম্প্রদায়িক মনে হয়। তোমার নামটাও যে ইসলাম থেকে ধার করে নেয়া এই কথাটাও হয়তো তোমার মনে নেই। সত্যি তোমার জন্যে আফসোস!!!


//

মুসলিম নারী চাঁদের মতো যেনো না হয় যে,
সবার দৃষ্টি আকর্ষণ করবে এবং প্রশংসা কুড়াবে

মুসলিম নারী হবে সূর্যের মতো যে,
সবার দৃষ্টি স্বতঃস্ফূর্তভাবে আনত করে ফেলবে !

//

ফেসবুকে নন-মাহরাম মেয়েদের প্রোফাইল ঘুরে ঘুরে তাদের ছবি দেখাও কিন্তু বাস্তব জগতে হা করে তাকিয়ে থাকার মতই অননুমোদিত, নিষেধ। খেয়াল করুন ভাইয়েরা, চক্ষু সংযত করুন। মন ও চোখকে পরিচ্ছন্ন রাখুন। আগুণ থেকে দূরে সরে আসুন।

No comments:

Post a Comment