হে আমার বোন - ১

কারো ঘরে ঢুকার জন্য অনুমতি নেবার চর্চাটা খুব কম জায়গাতেই দেখেছি। এমনকি মা কিংবা বোনের ঘরে ঢুকার জন্য অনুমতি নিতে হয়। এসব আদব কায়দা বিলুপ্ত হয়ে যাচ্ছে দিন দিন। অন্যদিকে হাবিজাবি সব স্বাধীনতার কথা বলে মানুষকে বিভ্রান্ত করা হচ্ছে। সবাইকে অনুরোধ করবো যে কারো ঘরেই অনুমতি নিয়ে ঢুকার (এমনকি মা, বোনদের ঘরে) এই চর্চাটা শুরু করতে, দেখবেন মা বোনসহ পরিবারের সবার পর্দা রক্ষা করতে এটা অনেক সহায়ক ভূমিকা পালন করবে।
-- শিমু আপু


 “পর্দা-হিজাব করার মাধ্যমে আমি আমার আল্লাহর প্রতি বিশ্বাসকে প্রদর্শন করি সকলের সামনে- আমার সৌন্দর্যের থেকেও সুন্দর এটা। মানুষ হিসেবে আমার মূল্য নির্ধারিত হবে আল্লাহর সাথে আমার সম্পর্কের মূল্য দিয়ে, আমার সৌন্দর্য দিয়ে নয়।
 সুতরাং যখন তুমি কোন দেহাবয়ব দেখতে পাওনা, যা দেখতে পাও, সেটা হচ্ছি শুধু আমি; যে আল্লাহর একান্ত অনুগত বান্দা”

  – ইয়াসমিন মোজাহেদ

“আমার প্রিয় বোনেরা, তোমাদের অন্তরের আর বাহিরের সমস্ত সৌন্দর্যই অমূল্য। যে তোমাকে বিয়ে করবে, কেবলমাত্র সেই মানুষটি তোমার এই সৌন্দর্য দেখার অধিকার রাখে। কখনো ভুলে যাবে না, সে যদি তোমাকে বিয়ে না করে, তাহলে সে তোমার যোগ্য নয়।”

– ইয়াসমিন মোজাহেদ

আপনি কখনও কখনও ইচ্ছা হলে কিছু কিছু জায়গায় সুবিধামত মাথায় একটা কাপড় পেচিয়ে বলবেন আমি হিজাব করি, আবার যখন কোন পার্টি কিংবা ধুমধারাক্কা আনন্দ ফুর্তিওয়ালা বিয়ের অনুষ্টান অথবা আরো কিছু কিছু জায়গায় ওড়নাটাও ঠিক মত পড়বেন না, এভাবে করে হিজাব নিয়ে ফাজলামি করার দরকার টা কি শুনি? দয়া করে, যদি হিজাব করতেই চান তো সঠিক পন্থায় করুন। সব সময় সব জায়গায়, হোকনা সেটা কোন জাকজমকপূর্ন অনুষ্টান হিজাব টা ঠিক রাখুন।

আশাকরি অনুরোধটা রাখবেন...

-- শিমু আপু

No comments:

Post a Comment