'কন্যাদায়গ্রস্থ পিতা' টার্মটা হিন্দুধর্মের, ইসলামে পুত্র-কন্যা যাই হোক, দ্বীনদার হলে তারা সম্পদ

'অমুকের মা' বা 'তমুকে মিসেস/বউ' ---- এটা কোন মেয়ের সম্মানজনক পরিচয় না। আমি আমার বাবার মেয়ে এবং জন্মের পর আমাকে একটা নাম দেয়া হয়েছে। আমার পরিচয় আমার নামে, আমার কাজে। আমার দেহ থেকে রুহটা যখন ফেরেশতা আল্লাহ্‌তালার কাছে নিয়ে যাবেন, তখন আল্লাহ্‌ জানতে চাইবেন তুমি কাকে নিয়ে আসলে? ফেরেশতা উত্তর দিবেন, " ......... এর মেয়ে সিফাত মাহজাবীনকে নিয়ে এলাম"।

কারো মা বা বৌ হওয়া --- মেয়েদের জন্য বিভিন্ন রোল, কিন্তু এটাই আসল না। তাই, মা না হলে 'জীবন বরবাদ' বা বিয়ে না হলে 'মাথায় বাজ' পড়ার কিছু নাই। উম্মুল মুমিনিন আয়েশা (রাঃ) কোন সন্তান ছিল না, তাহলে কি তিনি ব্যর্থ?

* * * * *

'কন্যাদায় গ্রস্থ পিতা' টার্মটা হিন্দু ধর্মের কনসেপ্ট। ইসলামে সন্তান কন্যা বা পুত্র যাই হোক না কেন, সে যদি দ্বীনদার হয় তাহলে সে বাবামায়ের সবচেয়ে বড় সম্পদ


collected from sister
সেফাত মাহজাবিন

No comments:

Post a Comment