এখনকার প্রেম আর আবেগের বেচাকেনা বিষয়গুলো অনেক সস্তা

এখনকার প্রেম আর আবেগের বেচাকেনা বিষয়গুলো অনেক সস্তা। ফেসবুকে বেশি মিউচুয়াল আছে দেখে ফ্রেন্ড রিকুয়েস্ট পাঠায়। এক সপ্তাহ চ্যাট এ কথা হয়ে রিলেশনশীপ স্ট্যাটাস চেন্জ। এরপর যা হবার তাই। কিছুমুহূর্ত ঘনিষ্ঠ সময় কাটিয়ে আবার নতুন কোন মুখ খোঁজা।

আমরা আবেগের জোয়ারের সময় বাঁধ দিতে জানি না, আবার ভাটার সময় নিজেকে ধরে রাখতে পারি না। এই সমাজে একটা মেয়েকে গার্লফ্রেন্ড হিসেবে প্রপোজ করা যতটা সহজ, নিজের স্ত্রী হিসেবে মেয়ের ওয়ালীদের (অভিভাবক) কাছে দ্বারস্থ হওয়া ঠিক ততটাই কঠিন। আর শয়তানের চাল তো থাকছেই।

একটা ছেলে কিংবা মেয়ের শারীরিক পরিবর্তনের ধাপগুলো ক্রমান্বয়ে পার হয়ে আসার পর কিভাবে প্রতিটা মুহূর্ত পার করে তা ভুক্তভোগী মাত্রই জানে। যারা পারে তারা এসব বয়ফ্রেন্ড কিংবা গার্লফ্রেন্ড এর কাছে। আর যারা পারে না তারা পর্ণ কিংবা হলিউডের গলিতে ঢু মারে। গা বাঁচিয়ে চলা মানুষ খুবই নগন্য।

অথচ "বিয়ে" এর মাধ্যমে আল্লাহপাক কত সহজ করে দিয়েছেন দুইজন প্রাপ্তবয়স্ক মানুষের বোঝাপড়ায়। দায়িত্ব যে এখন নিতে পারে না, আর দশ বছর পরও তার কাছ থেকে খুব বেশি কিছু আশা করা যায় না। যেই ছেলে গার্লফ্রেন্ড এর সাথে সারারাত ফ্রি টক টাইম ইউজ করে, দিনের বেলা ফুচকা খেতে পারে, সারাদিন খবর নিতে পারে, এত্ত শেয়ারিং কেয়ারিং করতে পারে সেই মেয়েকে বিয়েতে এত আপত্তি কেনো?


courtesy : প্রেম নয়, বিয়ে করুনঃ আল্লাহর সন্তুষ্টি অর্জন করুন

No comments:

Post a Comment