প্রেম কাহিনী

"নাটক-সিনেমা আর বইপুস্তকে হিবিজিবি একগাদা প্রেমের কাহিনী দেখে বয়ঃসন্ধির ছেলেমেয়েরা প্রেম-প্রেম চোখে ডানে বামে তাকাতে থাকে, যাকে দেখে তাকেই প্রেমিক/প্রেমিকা মনে করে। প্রেম করতেই হবে, এরকম চিন্তা মাথায় নিয়ে বড় হচ্ছে একটা বিশাল প্রজন্ম। গার্ল ফ্রেন্ড না থাকলে অনেক ছেলেই "বোকা"। আবার "বয়ফ্রেন্ড" না থাকলে অনেক মেয়েই "আনস্মার্ট" হয়ে যায় একটা প্রজন্মের ছেলেমেয়েদের কাছে।

নাটক, সিনেমা, সিরিয়াল আর প্রেমের গল্পে ডুবে থাকলে ওরা কীভাবে বুঝবে এইসব ছ্যাবলা ইমোশনের আউটকাম সবচাইতে ভালো ক্ষেত্রে পরস্পরের উপরে বোর হয়ে যাওয়া, পরকীয়া করা। আর নাহয় হারিয়ে ফেলা চরিত্র ও শরীরের অমূল্য কিছু জিনিস, ইউটিউবে ভিডিও হয়ে যাওয়া।"

- সাফওয়ান


কাউকে ভাল লাগতেই পারে। মনে হতেই পারে ডাগর ডাগর চোখ, মেঘবরণ কেশ, রূপচান্দা মাছের লাহান চরন যুগল! কাউকে দেখে বুক ধড়ফড় করতেই পারে। হাঁটু জোড়া কাঁপতেই পারে। ঘন ঘন পেতে পারে পানির পিপাসা! কিন্তু মূল বিষয়টা হইল কি এই"কাউকে ভাল লাগে" এটা থেকে"দোস্ত জিনিশটা কেমন" বলে বন্ধুদের সাথে জাহেল আলোচনা, প্রেম পত্র চালাচালি, চল দেখাকরি- প্রেম করি টাইপ মাখামাখি, কুটুম কুটুম প্রেমের প্রেমমালার ষোলকলা পূর্ণ করে ঘণ্টার পর ঘণ্টার অত্যাচারে মোবাইল ফোনের ব্যাটারির মেয়াদ কমিয়ে আনতে মাইয়ার ফোন নাম্বার নিয়ে টানাটানি আর মাইয়ার ফেসবুকে লুকোচুরি বাদ দিয়ে ওয়ালীর সাথে যোগাযোগের দিকে মনোনিবেশ করুন। বিয়ার পবিত্রবন্ধনে বেঁধে প্রিয় মানুষটিকে আপন করে নেওয়াই মুমিনের বৈশিষ্ট্য। পিরিত পিরিত খেলা শয়তান খেলে___ মুমিন নহে!! প্রেম নয়, বিয়ে করুনঃ আল্লাহর সন্তুষ্টি অর্জন করুন ...

- বুঝতেছিনা বিষয়টা


No comments:

Post a Comment