dampotto: আমি তোমাকে ভালোবাসি

অনেক সময় বিয়ের পর থেকে জীবনের নিত্যদিনের নানান টানাপোড়েনের ফলেই হয়ত, কাছাকাছি থেকেও দু'জনের মাঝে যেন বিয়ের সেই প্রথম সময়ের মতন আনন্দের তরঙ্গ খেলে না। দু'জন যেন কিছু দায়িত্বপালন করতেই পাশাপাশি থাকা। আটপৌরে হয়ে যাওয়া এই সম্পর্কটাকে একটু অন্যভাবে দেখাই কল্যাণকর। জীবনসঙ্গীর প্রতি এমন সাদামাটা অনুভূতি তৈরি হওয়া কিন্তু অস্বাভাবিক নয়। নানান কারণে এমনটা হতেই পারে। তবে হ্যাঁ, নিজে থেকে ছোট্ট একটা উদ্যোগ নিতে পারেন। তার জন্য অন্যান্য দিনের চাইতে একটু অন্যরকম কিছু আয়োজন করুন, খুব সামান্য কিছু ভিন্নতা নিয়ে আসুন। হয়ত দু'জনে যখন খেতে বসলেন। অথবা,অন্য একটা সময় সে একটু সচেতন আপনার প্রতি, তখন তাকে বলুন, আপনি তাকে ভালোবাসেন। 

ভালোবাসার কথা জানাতে হয়, সংকোচের কিছু নেই। আপনি কি একটু মুখচোরা স্বভাবের? অথবা অন্তর্মুখী? তাতে কী? ভালোবাসার কথাটা জানিয়ে দিন প্রিয় মানুষটিকে, এমনকি পরিবারের অন্যান্য যাদের ভালোবাসেন তাদেরকেও জানিয়ে দিন। যখন আপনি আপনার জীবনসঙ্গীকে জানাবেন আপনি তাকে ভালোবাসেন, তিনি আরেকটু আত্মবিশ্বাসী হবেন, নিজের আরেকটু যত্ন নিবেন। এই অনুপ্রেরণা তাকে তার ভারগুলো বইতে সাহায্য করবে, আল্লাহর ইবাদাতে মন দিতেও উৎসাহ যোগাবে ইনশা আল্লাহ। অনেকসময় এই ভালোবাসার অনুভূতিটুকুও একটা শক্ত অবলম্বন হয় একটা মনের মাঝে। 

বিষয়টাকে হালকা করে নিবেন না, আপনাকে বা আপনাদের যে অনেক রোমান্টিক হতে হবে -- এটা এমন ব্যাপার নয়। এটা একটা প্রয়োজনীয়তা, আমাদের সবার জন্য। আল্লাহর জন্য যাদের ভালোবাসি আমরা, তাদেরকে জানাতে হয় ভালোবাসার কথা। আল্লাহকে ভালোবাসে যে অন্তর, সেই অন্তরের সেই বিশাল ভালোবাসা থেকেই অন্যদেরকে ভালোবাসা বিলিয়ে দিবো আমরা। যদি অনেকদিন না বলা হয়ে থাকে তবে আজই প্রিয়জনকে বলুন, ধরুন এভাবে বলতে পারেন,  

"একটা কথা শুনো, মন দিয়ে চুপ করে শুনতে হবে। কথাটা হলো.... আমি তোমাকে ভালোবাসি।"

No comments:

Post a Comment